Memories From My Mother - 1 - সাকিব সামির ব্লগ

Post Top Ad

শুক্রবার, ২৬ আগস্ট, ২০১৬

Memories From My Mother - 1

তখন আমি আর সৌরভ ছোট । প্রতিদিন বিকেলে ঘুমানো লাগতো । কিন্তু ঘুমানো তো যাবে না । তো কি করতাম দুপুরে তাড়াতাড়ি খাওয়া দাওয়া করে শুয়ে পরতাম । আম্মা ভাবত আমরা ঘুমায় গেছি , আম্মা ও গিয়ে ঘুমায় যাইত । ঠিক তখন আমরা দুইজন উঠতাম । একা তো চেয়ার তুলতে পারতাম না , দুজন মিলে চেয়ার তুলে দরজার কাছে নিয়ে আসতাম । এরপর আমি চেয়ারে দাড়ায় দরজা খুলতাম আর সৌরভ দেখত আম্মা আবার ঘুম থেকে উঠে যায় কিনা । তো দরজা খোলার পর বের হয়ে দরজা চাপায় রাখতাম যাতে খুলে না যায় । আর আমাদের দুই ভাইর দুইটা কোলবালিশ ছিল ,
ঐ দুইটার উপর লেপ দিয়ে রাখতাম ( গরম কি শীত ১২ মাস লেপ গায় দিতাম :3 ) যাতে আম্মা দেখলে বুঝে আমরা লেপ মুরি দিয়ে ঘুমায় আছি । এত কাহিনী করে মাঠে গিয়ে দাঁড়িয়ে দেখতাম , পাশের সবাই বলতেছে সায়েম তোর আম্মা আসতেছে -_- । আল্লাহ মালুম আম্মা কেমনে কেমনে জানি টের পেয়ে যেত । ফলাফল ধরে আবার বাসায় নিয়ে আসতো ।
এরপর আম্মা নতুন বাবস্থা করল দরজায় তালা দিয়ে ঘুমাইত । আমরাও ছেড়ে দেওয়ার পাত্র না । আমাদের বাথ রুমের ঝর্নার উপরের দিকে একটা ফাঁকা ছিল । দুইজন মিলে ঠিক করলাম ঐ ফাঁকা থেকে বের হয়ে যাবো । তবুও খেলতে যাওয়া চাই :3 । স্পাইডার ম্যানের মত লাপ জাপ দিয়ে ঐ ফাঁকা দিয়ে বের হয়ে যেতাম , কিন্তু কাজের কাজ কিছুই হইত না । মাঠে যাওয়ার পর পর দেখতাম আম্মাও চলে আসছে ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad